বিশেষ বিসিএস আসছে, আরো ২ হাজার চিকিৎসক নিয়োগ পাবেন - মেডিকেল - দৈনিকশিক্ষা


বিশেষ বিসিএস আসছে, আরো ২ হাজার চিকিৎসক নিয়োগ পাবেন

নিজস্ব প্রতিবেদক |

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বিশেষ বিসিএসের মাধ্যমে জরুরিভিত্তিতে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগের উদ্যোগ নিতে যাচ্ছে সরকার। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে একটা প্রস্তাব পাঠানো হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এখন প্রধানমন্ত্রীর অনুমোদন নেবে। এরপর এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

স্বাস্থ্যসেবা বিভাগের প্রস্তাবনায় বলা হয়েছে, করোনা ভাইরাস মোকাবিলায় দেশের সরকারি হাসপাতালগুলোকে প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি আন্তর্জাতিক কনভেন সিটি বসুন্ধরা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি মার্কেট আইসোলেশন সেন্টারে রূপান্তর করা হয়েছে।

সারা দেশে এ রোগের চিকিৎসা দিতে পারে এমন বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকের ম্যাপিং করা হচ্ছে। এসব হাসপাতালে স্বাভাবিকভাবে আরও চিকিৎসক ও নার্স প্রয়োজন হবে।

জরুরিভিত্তিতে চিকিৎসক নিয়োগ দেওয়ার তাগিদ দিয়ে স্বাস্থ্যসেবা বিভাগ বলছে, প্রয়োজনে এ সংক্রান্ত প্রস্তাব পরে প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির অনুমোদনসহ যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

এর আগে শুধু চিকিৎসক নিয়োগ দিতে ৩৯তম বিশেষ বিসিএস নেয় সরকার। এই বিসিএসের মাধ্যমে চার হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ পান।

৩৯তম বিশেষ বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ না থাকায় ৮ হাজার ১০৭ জন নিয়োগের জন্য সুপারিশ পাননি। করোনা ভাইরাস সংকট মোকাবিলায় তাদের মধ্য থেকে গত ৪ মে দুই হাজার জনকে সহকারী সার্জন পদে নিয়োগ দেয়া হয়।


পাঠকের মন্তব্য দেখুন
কওমি মাদরাসার ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha কওমি মাদরাসার ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত কমিটির সভাপতি স্বাক্ষর দেননি, ৪১ শিক্ষক-কর্মচারী ঈদ আনন্দ থেকে বঞ্চিত - dainik shiksha কমিটির সভাপতি স্বাক্ষর দেননি, ৪১ শিক্ষক-কর্মচারী ঈদ আনন্দ থেকে বঞ্চিত পেছাতে পারে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা - dainik shiksha পেছাতে পারে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ঈদে বাড়ি যাওয়াদের ঢাকায় ফেরা নিয়ন্ত্রণ করার সুপারিশ স্বাস্থ্য অধিদফতরের - dainik shiksha ঈদে বাড়ি যাওয়াদের ঢাকায় ফেরা নিয়ন্ত্রণ করার সুপারিশ স্বাস্থ্য অধিদফতরের যেভাবে পরিচয়পত্র দেয়া হবে শিক্ষকদের - dainik shiksha যেভাবে পরিচয়পত্র দেয়া হবে শিক্ষকদের please click here to view dainikshiksha website