বুয়েটের প্রাক নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশ

বুয়েট প্রতিনিধি |

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তির প্রাক-নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ সোমবার রাতে ফলাফল বুয়েটের ভর্তির ওয়েবসাইটে প্রকাশ করা হয়। আগামী ১০ জুন এই প্রিলিমিনারিতে উত্তীর্ণদের নিয়ে বুয়েট ক্যাম্পাসে মূল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুয়েটের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে বিভিন্ন অনুষদসমূহের অধীনে বিভিন্ন বিভাগে লেভেল-১, টার্ম-১-এ ছাত্র/ছাত্রী মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্য থেকে মেধার ভিত্তিতে প্রতি শিফটের ৩০০০তম পর্যন্ত যোগ্য প্রার্থীর তালিকা বুয়েটের ওয়েবসাইটে (www.buet.ac.bd) প্রকাশ করা হয়েছে।

মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থী ৩ জুন সকাল ৯টার পর হতে বুয়েটের ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। উল্লেখ্য যে, অনলাইনে বিভাগ নির্বাচন (পছন্দক্রম) 'Option Form পূরণ করার পরই কেবল প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। মূল পরীক্ষা আগামী ১০ জুন সকাল ১০টায় শুরু হবে।

এর আগে গত শনিবার বুয়েট ক্যাস্পাসে দুই শিফটের শিফট-০১ ‘ক’ ও ‘খ’ গ্রুপ সকাল ১০টা থেকে সকাল ১১টা এবং শিফট-০২ ‘ক’ ও ‘খ’ গ্রুপ বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। জানা গেছে, আবেদন করা শিক্ষার্থীদের মধ্য থেকে ১৮ হাজার ২২৫ শিক্ষার্থী প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছেন। 

এর মধ্যে ছাত্র ১২ হাজার ৭৭৪ জন এবং ছাত্রী ৫ হাজার ৪৫১ জন।  প্রাক-নির্বাচনী পরীক্ষায় প্রথম শিফটে ৯ হাজার ১১৩ এবং দ্বিতীয় শিফটে ৯ হাজার ১১২ শিক্ষার্থী অংশগ্রহণের সুযোগ পায়। ১০০ নম্বরের এমসিকিউ টাইপ প্রশ্নের মাধ্যমে প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়।


পাঠকের মন্তব্য দেখুন
কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস - dainik shiksha কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় - dainik shiksha ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব - dainik shiksha একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে please click here to view dainikshiksha website Execution time: 0.0024979114532471