যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না : জাফর ইকবাল - বিবিধ - দৈনিকশিক্ষা


যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না : জাফর ইকবাল

নিজস্ব প্রতিবেদক |

বিএনপিসহ বিরোধী দলগুলোকে জামায়াতে ইসলামীর সঙ্গে নির্বাচনে অংশ না নেয়ার অনুরোধ করেছেন শিক্ষাবিদ ও শিশুসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল।

তিনি বলেন, আপনারা যুদ্ধাপরাধী-জামায়াতে ইসলামীর সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না।

আপনাদের কাছে অনুরোধ তাদের হাত থেকে আমাদের দেশটাকে রক্ষা করুন।

নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) আয়োজিত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পর্যবেক্ষণ বিষয়ক বৈঠক শেষে বুধবার (২৫ মে) তিনি সাংবাদিকদের মাধ্যমে এ অনুরোধ জানান। 

জাফর ইকবাল বলেন, খবরে কাগজে পড়েছি রাজনৈতিক দলগুলো পুরো ব্যাপারটা (আন্দোলন) তাদের মতো করে করার চেষ্টা করছে। উনারা বলেছেন নির্বাচনে তারা আন্দোলন করার জন্য জামায়াতে ইসলামীর সঙ্গে আলোচনা করছেন। আমি তাদের অনুরোধ করবো- আপনারা যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামী থেকে আমাদের দেশটাকে রক্ষা করুন। আপনারা তাদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না।

গণমাধ্যমের খবর অনুযায়ী, বিএনপির বর্তমান নেতৃত্বের একটি অংশ জামায়াতকে সঙ্গে নিয়ে আন্দোলনে যেতে চায়। আবার একটি অংশ বাইরে রেখে আন্দোলনে যেতে চায়।

যুদ্ধাপরাধে জামায়াত জড়িত থাকায় আদালতের আদেশ অনুযায়ী, দলটির নিবন্ধন বাতিল করেছে ইসি। তাই দলটির আর দাড়িপাল্লা প্রতীক নিয়ে ভোটে অংশ নেয়ার সুযোগ নেই। তবে কোনো দলের সঙ্গে জোট করলে সেই দলের প্রতীক নিয়ে জামায়াতের নেতা প্রার্থী হওয়ার আইনত বাধা নেই। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সঙ্গেই ছিল জামায়াতে ইসলামী।


পাঠকের মন্তব্য দেখুন
নড়াইলে উসকানিদাতা রাজনীতিক-শিক্ষক - dainik shiksha নড়াইলে উসকানিদাতা রাজনীতিক-শিক্ষক আমলারা ৯ সেকেন্ডের কাজে ৯০ দিন লাগান : পরিকল্পনামন্ত্রী - dainik shiksha আমলারা ৯ সেকেন্ডের কাজে ৯০ দিন লাগান : পরিকল্পনামন্ত্রী শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্রের বয়স উনিশের বেশি, জেডিসি পাস শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী - dainik shiksha শিশুদের কে জি স্কুলে ভর্তি হওয়ার প্রবণতা দুঃখজনক : মুক্তিযুদ্ধ মন্ত্রী শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার - dainik shiksha শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র জিতু গ্রেফতার সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু ১২ আগস্ট - dainik shiksha সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু ১২ আগস্ট আহমদ ছফার ৭৯তম শুভ জন্মবার্ষিকী আজ - dainik shiksha আহমদ ছফার ৭৯তম শুভ জন্মবার্ষিকী আজ please click here to view dainikshiksha website