রাবি উপাচার্যের অপসারণ দাবিতে ছাত্রদলের বিক্ষোভ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


রাবি উপাচার্যের অপসারণ দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর আব্দুস সোবহানের অপসারণ ও শিক্ষার্থী মোস্তাফিজুর রহমানের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ করেছে ছাত্রদল। এসময় রফিকুল ইসলাম নামের একজনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে রাবির মেইন গেট এলাকায় এই বিক্ষোভ করে ছাত্রদল। দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এস এম সিদ্দিকুর রহমান। তিনি বলেন, বিক্ষোভের সময় পুলিশ ধাওয়া দিলে সবাই পালিয়ে যায়। এসময় কলেজছাত্রকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হবে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে উপাচার্যের পদত্যাগ দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। মিছিলটি কাজলা এলাকায় পৌঁছালে পুলিশ তাদের ধাওয়া দেয়। এসময় মিছিলটি ছাত্রভঙ্গ হয়ে যায়। পরে ধাওয়া করে ছাত্রদল এক কর্মীকে আটক করে পুলিশ।

গত ২০ ও ২১ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে ইউজিসি তদন্ত প্রতিবেদন জমা দেয়। গত রোববার এক সংবাদ সম্মলনে ওই প্রতিবেদনকে একপেশে ও পক্ষপাতমূলক বলে মন্তব্য করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সুলতান আহমেদ রাহি, সামসুদ্দিন চৌধুরী সানিন, সরদার জহুরুল হক, মাহমুদুল মিঠু, জহিরুল ইসলাম, শামস দীপ্ত, আতিক শাহরিয়ার আবির, ওয়াদুদুর রহমান, আবির হাসান হিমেল, নাফিউল ইসলাম, নাসির হোসেন, সূর্য, বুলবুল রহমানসহ বিভিন্ন হল ও অনুষদের নেতাকর্মীরা।




পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website