শিক্ষক নিয়োগে প্যানেল প্রত্যাশীদের অনশন ভাঙালেন অধ্যাপক জাফর ইকবাল - ড. জাফর ইকবাল - দৈনিকশিক্ষা


শিক্ষক নিয়োগে প্যানেল প্রত্যাশীদের অনশন ভাঙালেন অধ্যাপক জাফর ইকবাল

নিজস্ব প্রতিবেদক |

প্যানেল করে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দাবিতে অনশনরত নিবন্ধিত প্রার্থীদের অনশন ভাঙিয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক জাফর ইকবাল। বুধবার দুপুরে রাজধানীর শাহবাগে তৃতীয় দিনের মত অনশন কর্মসূচিতে এসে নিয়োগ প্রত্যাশীদের অনশন ভাঙার অনুরোধ জানান এ শিক্ষাবিদ। তার অনুরোধে নিয়োগ প্রত্যাশীরা অনশন ভেঙে চলে যান।

দুপুরে অনশন কর্মসূচিতে উপস্থিত হয়ে অধ্যাপক জাফর ইকবাল বলেন, আমি এসেছি আপনাদেরকে অনুরোধ করার জন্য, আপনারা অনশন ভেঙে বাসায় যান। আমি অনশনকে খুবই ভয় পাই। আপনারা অনেক কষ্ট করেছেন। আপনারা যে ম্যাসেজ দিতে চাচ্ছেন সেটি যেন ঠিক জায়গায় পৌঁছায় সেটি যেন ঠিক জায়গায় পৌঁছায় সে বিষয়ে আমি চেষ্টা করতে পারি। 

তিনি আরও বলেন, আপনার অনশন ভেঙে বাসায় যান। আপনাদের ম্যাসেজটা যেন ঠিক জায়গায় পৌঁছায় আমি সে বিষয়ে চেষ্টা করতে পারি, আমি এটা বলতে পারি।

অধ্যাপক জাফর ইকবাল বলেন, স্কুলগুলোতে শিক্ষককের অভাব। একজন শিক্ষক আসলে দেশের লাভ হয়, শিক্ষা ব্যবস্থার লাভ হয়। এখানে যারা এসেছেন তাদের সবার (শিক্ষক নিবন্ধন) সনদ আছে, তারা উচ্চ শিক্ষিত। সনদধারী থাকলেও তাদের নিয়োগ দেয়া হচ্ছে না কেনো। এ তথ্যটা যাদের জানা দরকার তাদের কাছে বিষয়টি পৌঁছানোর জন্য আমি ব্যবস্থা করবো। 

তিনি আরও বলেন, ‘আমাকে দরকারের সময় ব্যবহার করা হয় কিন্তু আমার কথা শোনা হয় না। সেটা আমি জানি। কিন্তু আমি আপনাদের অনুরোধ করছি আপনারা বাসায় যান।’

এসময় নিয়োগ প্রত্যাশী প্রার্থীরা অধ্যাপক জাফর ইকবালের অনুরোধে অনশন ভঙ্গ করেন। নিয়োগ প্রত্যাশীদের নেতারা দৈনিক শিক্ষাডটকমকে অনশন ভাঙার বিষয়টি নিশ্চিত করেছেন। 

গত রোববার সকাল থেকে রাজধানীর শাহবাগে শিক্ষকরা গণঅনশন শুরু করেছিলেন শিক্ষক পদে নিয়োগ প্রত্যাশীরা। তারা তিন দফা দাবি জানিয়েছিলেন। তাদের দবিগুলো হলো, প্যানেল করে ইতোমধ্যে নিবন্ধিত প্রার্থীদের মধ্য থেকে বেসরকারি শিক্ষক নিয়োগ, নিবন্ধন সনদধারী প্রার্থীদের নিয়োগ না দেয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা না নেয়া এবং ইতোমধ্যে এমপিওভুক্ত (ইনডেক্সধারী) শিক্ষকদের শূন্যপদে নিয়োগ না দিয়ে তাদের বদলির ব্যবস্থা করা।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা - dainik shiksha ৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা - dainik shiksha ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা নতুন এমপিওভুক্তরা অনিশ্চয়তায় - dainik shiksha নতুন এমপিওভুক্তরা অনিশ্চয়তায় অবৈধ ফরহাদই শ্রেষ্ঠ অধ্যক্ষ - dainik shiksha অবৈধ ফরহাদই শ্রেষ্ঠ অধ্যক্ষ মদ খেয়ে স্কুলে মারামারি : সপ্তম শ্রেণির শিক্ষার্থী বহিষ্কার - dainik shiksha মদ খেয়ে স্কুলে মারামারি : সপ্তম শ্রেণির শিক্ষার্থী বহিষ্কার টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা অনুমোদন - dainik shiksha টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা অনুমোদন শিক্ষকদের তথ্য চায় কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha শিক্ষকদের তথ্য চায় কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি ভোকশনাল : আগামী বছর দশম শ্রেণির বোর্ড পরীক্ষা সব বিষয়ে - dainik shiksha এসএসসি ভোকশনাল : আগামী বছর দশম শ্রেণির বোর্ড পরীক্ষা সব বিষয়ে please click here to view dainikshiksha website