শিক্ষক লাঞ্ছনা: এখন শেষ হয়নি তদন্ত, সময়ের আবেদন করা হবে

নিজস্ব প্রতিবেদক |

নারায়ণগঞ্জের স্কুলশিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছিতের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কাজ এখনো শেষ হয়নি। তদন্ত কাজ সম্পন্নের জন্য হাইকোর্টে সময় চেয়ে আবেদন দাখিল করা হবে। বৃহস্পতিবার ইত্তেফাকে এই তথ্য জানান হাইকোর্টের অতিরিক্ত রেজিস্টার (প্রশাসন ও বিচার) সাব্বির ফয়েজ। তিনি জানান, শিগগিরই তদন্ত কাজ সম্পন্ন হবে।

এর আগে ২ নভেম্বরের মধ্যে হাইকোর্ট প্রতিবেদন জমা দিতে বলেছিল। কিন্তু তদন্ত শেষ না হওয়ায় সময় চাওয়া হবে।

শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনার ঘটনায় জিডির ভিত্তিতে পুলিশের করা তদন্ত প্রতিবেদনে নাকোচ করে দিয়েছিল হাইকোর্ট। বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে এই ঘটনার বিচার বিভাগীর তদন্ত করার নির্দেশ দেয়। ঐ তদন্ত আদেশ পাওয়ার পরই ঢাকার সিএমএম শেখ হাফিজুর রহমান গণমাধ্যমে (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া) প্রচারিত ও প্রকাশিত বিভিন্ন প্রতিবেদন সংগ্রহ করেন।

বিভিন্ন মিডিয়া হাউজে চিঠি দিয়ে ঐ ঘটনার ফুটেজ ও রিপোর্ট সংগ্রহ করা হয়। এরপর গত মাসে দুই দফায় নারায়ণগঞ্জের সার্কিট হাউজে গিয়ে শিক্ষক শ্যামল কান্তি, নির্যাতনের শিকার স্কুলছাত্র ও ঘটনার প্রত্যক্ষদর্শীসহ মোট ১৭ জনের জবানবন্দি গ্রহণ করেন সিএমএম। তবে এই ঘটনায় এমপি সেলিম ওসমান বিচার বিভাগীয় তদন্ত কমিটির সামনে এখন পর্যন্ত কোনো জবানবন্দি দেননি।

ঢাকার সিএমএম বর্তমান জবানবন্দি পর্যালোচনা করে প্রতিবেদন প্রস্তুত কাজ করছে বলে সূত্র জানিয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস - dainik shiksha কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় - dainik shiksha ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব - dainik shiksha একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে please click here to view dainikshiksha website Execution time: 0.0040700435638428