শিক্ষা উপমন্ত্রীর শুভ জন্মদিন

নিজস্ব প্রতিবেদক |

আজ ২৬ জুলাই (রোববার) শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের শুভ জন্মদিন। ১৯৮৩ খ্রিষ্টাব্দের এই দিনে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন তিনি। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র চট্টলবীর এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বড়ছেলে নওফেল। 

২০১০ খ্রিষ্টাব্দে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাবার পক্ষে কাজ করে থেকে নওফেলের রাজনৈতিক যাত্রা শুরু হয়। ১/১১ সময় লন্ডনে অবস্থান করে বিদেশি আইনজীবী ও অর্থনীতিবিদদের একত্রিত করে শেখ হাসিনাকে মুক্তির আন্দোলনের মাধ্যমে দেশের বাইরে জনমত তৈরির ভূমিকা রেখেছেন এই চৌকস রাজনৈতিক ব্যক্তিত্ব।

২০১৪ খ্রিষ্টাব্দে আওয়ামী লীগের ৭১ সদস্যের নগর কমিটির নির্বাহী সদস্য করা হয় তাকে। যুক্ত ছিলেন যুব লীগের রাজনীতির সাথে। ২০১৬ খ্রিষ্টাব্দে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনে সর্বকনিষ্ঠ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন মহিবুল হাসান চৌধুরী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ২৮৬নং (চট্টগ্রাম-৯) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। সরকার গঠন করা হলে মহিবুল হাসান চৌধুরীকে শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। সফলভাবে এ গুরু দায়িত্ব পালন করছেন রাজনৈতিক জগতে তারুণ্যের এই প্রতিনিধি।

রাজনীতির বাইরেও ঢাকা বারের আইনজীবী মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিরও সদস্য এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল বিজয় টিভির সঙ্গেও রয়েছেন তিনি।

দৈনিক শিক্ষাডটকম পরিবারের পক্ষ থেকে তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন।


পাঠকের মন্তব্য দেখুন
কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0031559467315674