হেফাজত নেতা জাকারিয়া নোমান গ্রেফতার

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি |

কওমি মাদরাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। বুধবার (৫ মে) বিকালে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার একটি গ্রাম থেকে আত্মগোপনে থাকা এ হেফাজত নেতাকে গ্রেফতার করা হয়।

জাকারিয়া নোমান ফয়েজী । ছবি : সংগৃহীত

সন্ধ্যা ৬টার দিকে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) আফজারুল হক টুটুল মুঠোফোনে গ্রেফতারের বিষয়টি দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন। জাকারিয়া নোমানকে চকরিয়া থেকে গ্রেফতারের পরপর চট্টগ্রামে নিয়ে আসা হয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

চলতি বছরের মার্চ মাসের শেষ দিকে হাটহাজারীতে সংগঠিত সহিংসতার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে তার নাম রয়েছে এমনটা জানিয়ে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক সাংবাদিকদের বলেন, হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা সাবেক আমীর আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলায় পিবিআইর তদন্তে তার নাম রয়েছে। 

এ ব্যাপারে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন গণমাধ্যমকর্মীদের বলেন, হেফাজতের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজী হাটহাজারীর সহিংসতার মামলার এজহারভূক্ত আসামি। তিনি চকরিয়ায় আত্মগোপনে থাকা অবস্থায় তাকে গ্রেফতার করা হয়। গত ২৬ মার্চ হেফাজতের তাণ্ডবের পাঁচ দিন পর গত ৩১ মার্চ চট্টগ্রামের হাটহাজারী থানা ভবনে হামলা, ভূমি অফিসে ভাঙচুর, ডাকবাংলোয় আগুন, পুলিশের ওপর হামলার ঘটনায় ৬টি মামলা করে পুলিশ। এর ২৭ দিন পর হেফাজতের সাবেক আমীর জুনায়েদ বাবুনগরীর নাম উল্লেখ ২টিসহ মোট তিনটি মামলা করা হয়। এসব মামলায় জাকারিয়া নোমান ফয়েজীকে তালিকাভূক্ত আসামী করা হয়েছে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

গ্রেফতারকৃত জাকারিয়া নোমান ফয়েজীর পিতা মরহুম নোমান ফয়েজী। তিনি হাটহাজারী মাদরাসার শূরা সদস্য, হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ও হাটহাজারী উপজেলার আল জামিয়াতুল ইসলামিয়া হামিয়াচ্ছুন্নাহ মেখল মাদরাসার পরিচালক ছিলেন। চলতি বছরের গত ২২মে নোমান ফয়েজী রাজধানীর উত্তরায় একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


পাঠকের মন্তব্য দেখুন
কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস - dainik shiksha কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় - dainik shiksha ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব - dainik shiksha একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে please click here to view dainikshiksha website Execution time: 0.0024020671844482