‘শিক্ষকরা কেবল মানুষ গড়ার কারিগর নয়, তাঁরা জাতির বিবেক’ - বিবিধ - দৈনিকশিক্ষা


‘শিক্ষকরা কেবল মানুষ গড়ার কারিগর নয়, তাঁরা জাতির বিবেক’

নিজস্ব প্রতিবেদক |

স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) চট্টগ্রাম বিভাগীয় শাখার শিক্ষক সমাবেশে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী বলেছেন, শিক্ষকরা কেবল মানুষ গড়ার কারিগর নয়, তাঁরা জাতির বিবেক। 

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ১১ টায় সংগঠনের সভাপতি অধ্যাপক পার্থ সারথি চৌধুরীর সভাপতিত্বে নগরীর টাইগারপাস বহুমুখী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

 

তিনি বলেন, শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে তাঁরা যেমন জাতিকে শিক্ষিত করে তোলে, তেমনি মুক্তিযুদ্ধের চেতনায় বাঙ্গালী জাতি গঠনেও তাদের গুরত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সমাজের সর্বস্তরে যাতে মুক্তিযুদ্ধের চেতনা পুরোপুরি প্রতিষ্ঠিত হয় সে লক্ষ্যে শিক্ষকদের কাজ করতে হবে। নৌকাকে মুক্তিযুদ্ধের প্রতীক উল্লেখ করে তিনি বলেন, নৌকার বিজয় মানে মুক্তিযুদ্ধের চেতনার বিজয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কতৃত্ব যাতে স্বাধীনতা বিরোধী কোন জোটের নেতার হাতে না যায় সে লক্ষ্যে ভূমিকা রাখার জন্য তিনি শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।

স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ), চট্টগ্রাম বিভাগীয় শাখার উদ্যোগে এক শিক্ষক সমাবেশ এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী বীর মুক্তিযুদ্ধা রেজাউল করিম চৌধুরী। সংগঠনের যুগ্মসম্পাদক সৈয়দ মোঃ খালেদ ও সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আনিসুল মালেকের যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মোঃ মোজাম্মেল হক, সহসভাপতি অধ্যক্ষ গিয়াস উদ্দিন, জনাব আমজাদ হোসেন চৌধুরী, অধ্যক্ষ লায়ন ডঃ মোঃ সানাউল্লাহ, পাহাড়তলী ওয়ার্ডের আওয়ামী লীগ মনোনিত কাউন্সিলর পদপ্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরী, প্রধান শিক্ষক মোখলেছুর রহমান, প্রধান শিক্ষক নুর মোহাম্মদ তালুকদার, প্রধান শিক্ষক জয়নাল আবেদিন, সহকারী প্রধান শিক্ষক জানে আলম, উপধ্যক্ষ রাজেশ কান্তি পাল, অধ্যক্ষ শরিফুল কাদের, অধ্যক্ষ আকিমুল ইসলাম, অধ্যাপক জসীম উদ্দিন চৌধুরী, শারীরিক শিক্ষাবিদ আইরিন পারভিন, প্রধান শিক্ষক মনজুর আলম, সহ প্রধান শিক্ষক তাজদীক মামুন, সিনিয়র শিক্ষক বিমল কুমার আচার্য্য, আব্দুস সবুর, গোলাম রসূল, রুমা মজুমদার প্রমূখ।

প্রধান অতিথি রেজাউল করিম চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের সুমহান স্থপতি। বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধীতা করে মৌলবাদী অপশক্তি বাংলাদেশে পাকিস্তানী ভাবধারা প্রতিষ্ঠিত করতে চাইছে। বিশ্বর বিভিন্ন মুসলিম দেশেও ভাস্কর্যের অস্তিত্ব আছে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যের অস্তিত্ব মুছে ফেলার ষড়যন্ত্র কখনই বাস্তবায়িত হবেনা। মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তি ঐক্যবদ্ধ হলে এদেশ থেকে অচিরেই মৌলবাদী রাজনীতির মূল উৎপাটন হবে। তিনি শিক্ষক সমাজকে শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান করেন।


পাঠকের মন্তব্য দেখুন
হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি - dainik shiksha হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু - dainik shiksha স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু রাস্তা ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা, যান চলাচল শুরু - dainik shiksha রাস্তা ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা, যান চলাচল শুরু শিক্ষক নেতা বাশারকে উচ্ছেদে শিক্ষা ভবনের সেই চিঠি, পদবি নিয়েও প্রতারণা - dainik shiksha শিক্ষক নেতা বাশারকে উচ্ছেদে শিক্ষা ভবনের সেই চিঠি, পদবি নিয়েও প্রতারণা যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী - dainik shiksha যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী এনসিটিবির ওয়েবসাইট ও ইমেইল হ্যাক করে সব স্কুলে চিঠি - dainik shiksha এনসিটিবির ওয়েবসাইট ও ইমেইল হ্যাক করে সব স্কুলে চিঠি পেছাচ্ছে না ৪০-৪২তম বিসিএস পরীক্ষার সময় - dainik shiksha পেছাচ্ছে না ৪০-৪২তম বিসিএস পরীক্ষার সময় ১৭ মে ঢাবির হল খোলার আগে পরীক্ষার সূচি নয় - dainik shiksha ১৭ মে ঢাবির হল খোলার আগে পরীক্ষার সূচি নয় এমপিওভুক্ত করা হবে আরো ৬৬১ শিক্ষককে - dainik shiksha এমপিওভুক্ত করা হবে আরো ৬৬১ শিক্ষককে please click here to view dainikshiksha website