এমপিওভুক্ত শিক্ষকদের বদলি নীতিমালা নিয়ে কর্মশালা মঙ্গলবার

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক : এমপিওভুক্ত শিক্ষকদের বদলি নীতিমালা নিয়ে আগামী মঙ্গলবার (২ জানুয়ারি) এক কর্মশালার আয়োজন করেছে শিক্ষা মন্ত্রণালয়। এদিন সকাল দশটা রাজধানীর সেগুন বাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ কর্মশালা অনুষ্ঠিত হবে। রোববার শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারি করা এক আদেশে বিষয়টি জানানো হয়েছে।

জানা গেছে, এদিন সকাল দশটায় এমপিওভুক্ত শিক্ষকদের বদলি নীতিমালা নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের আচরণ, শৃঙ্খলা ও আপিল বিধিমালা নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে। 

এ দুই কর্মশালায় অংশ নিতে শিক্ষা মন্ত্রণালয় অধীনস্ত দপ্তর অধিদপ্তরগুলোর ৩০ জন কর্মকর্তা ও দুইজন প্রতিষ্ঠান প্রধানকে বলা হয়েছে।

সম্প্রতি এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর উদ্যোগ নিয়েছে সরকার। গত অক্টোবর মাসে সভা করে এমপিও শিক্ষকদের বদলি চালুর নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে ২০১৯ খ্রিষ্টাব্দে একবার বদলি নীতিমালার খসড়া করা হলেও তা আলোর মুখ দেখেনি।

গত ২২ অক্টোবর অনুষ্ঠিত সভায় এমপিওভুক্ত শিক্ষকদের জন্য বদলি নীতিমালার খসড়া প্রস্তুত করার সিদ্ধান্ত হয়েছিলো। খসড়া প্রস্তুতের দায়িত্ব দেয়া হয়েছিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। প্রাথমিকভাবে এমপিও শিক্ষকদের শূন্যপদের বিপরীতে বদলির সুযোগ দেয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.005094051361084