প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস, গ্রেফতার ৫

বিজ্ঞাপন প্রতিবেদন |

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপে পরীক্ষায় ডিজিটাল ডিভাইস ব্যবহার করে প্রশ্নপত্র ফাঁস করার সংঘবদ্ধ প্রতারক চক্রের ৫ জন সদস্য গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৩টি মোবাইল ফোন এবং ৫টি মোবাইল সিম জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (দক্ষিণ) বিভাগ মো. শহিদুল ইসলাম পিপিএম-বার এর সার্বিক নির্দেশনায়, এডিসি (ক্রাইম অ্যান্ড অপস) মো. সোলায়মান মিয়ার তদারকিতে এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের টিম লিডার মাহমুদুল হাসানের নেতৃত্বে তাদের গ্রেফতার করা হয়।   

গ্রেফতারকৃতরা হলেন জ্যোতির্ময় গাইন (২৬), সুজন চন্দ্র রায় (২৫), মনিষ গাইন (৩৯), পংকজ গাইন (৩০), লাভলী মন্ডল (৩০)।

প্রাথমিকভাবে জানা যায়, জ্যোতির্ময় গাইনের চাচা অসীম গাইন পরীক্ষার দুই/তিন মাস আগে পরীক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ শুরু করত। চাকরির বয়স শেষ এমন পরীক্ষার্থীদেরকে বিশেষভাবে টার্গেট করতেন তিনি। পরীক্ষার্থীদের সাথে ১২ থেকে ১৪ লাখ টাকার চুক্তি করতেন। পরীক্ষার্থীদের কাছ থেকে প্রবেশ পত্র এবং একটি মোবাইল নম্বর সংগ্রহ করতেন। যেখানে সমাধানকৃত উত্তরপত্র প্রেরণ করা হত। পরীক্ষার দিন সকালে প্রশ্নপত্র পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে অধ্যায়নরত তার ভাইয়ের ছেলে জ্যোতির্ময় গাইনের কাছে হোয়াটস্অ্যাপ গ্রুপের মাধ্যমে এই প্রশ্ন সরবরাহ করত। জগন্নাথ হলে থাকতেন জ্যোতির্ময় গাইন। তিনি এবং অপর দুই সহপাঠী সুজন চন্দ্র রায় এবং বেনুলাল দাসসহ তার ২২৪ নম্বর কক্ষে এই প্রশ্নের সামাধানকৃত পরীক্ষার্থীদের দ্রুততম সময়ের মধ্যে প্রেরণ করত। এদিকে পরীক্ষার্থীরা লুকিয়ে পরীক্ষাকেন্দ্রে মোবাইল নিয়ে যেত। পরীক্ষায় তাদের সরবারাহকৃত প্রশ্নপত্রে ৭৫ টি প্রশ্নের মধ্যে ৭২টি সঠিক হয়েছিল।


পাঠকের মন্তব্য দেখুন
কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস - dainik shiksha কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় - dainik shiksha ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব - dainik shiksha একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে please click here to view dainikshiksha website Execution time: 0.0021679401397705