ফের সার্ভার জটিলতা, এমপিওর আবেদনে ভোগান্তি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সময় বাড়ালেও ফের সার্ভার জটিলতায় অনলাইনে এমপিওর আবেদন করতে পারছেন না শিক্ষকরা। ইএমআইএস সফটওয়্যারে সমস্যার কারণে আবেদন প্রক্রিয়াকরণ করা যাচ্ছে না। উচ্চতর গ্রেড ও বিএড স্কেলের আবেদনও করতে পারছেন না শিক্ষকরা। এদিকে ঘোষিত সময় অনুযায়ী আগামীকাল শনিবারই (১২ অক্টোবর) শেষ হচ্ছে আবেদনের সময়। এ সময়ের মধ্যে আবেদন করতে না পারলে দুই মাসের বেতনবঞ্চিত হওয়ার শঙ্কায় ভুগছেন নতুন শিক্ষকরা।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষক দৈনিক শিক্ষাডটকমকে এমনটাই জানিয়েছেন।

পিরোজপুরের মহিউদ্দীন আহমেদ মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক বদরুদ্দোজা বলেন, আমাদের ৮ অক্টোবর আবেদনের শেষ তারিখ ছিলো কিন্তু সার্ভার জটিলতায় আবেদন করতে পারিনি। আবেদনের সময় বাড়ালেও এখনো আমরা সার্ভার জটিলতার কারণে আবেদন করতে পারছি না। তিনি আরো বলেন,  ২০১৫ খ্রিষ্টাব্দে নিয়োগ হয়েছে। আমরা এতদিন বেতন পায়নি। সরকার এখন আমাদের বেতন দেবে কিন্তু সার্ভার জটিলতায় আবেদন করতে পারছিনা।

সাফা ডিগ্রি কলেজের প্রভাষক বুলবুল মিয়া বলেন, আমি  ৬ অক্টোবর থেকে আবেদন শুরু করেছি এখন পর্যন্ত আবেদন করতে পারিনি। ৮ অক্টোবর  মেয়াদ বাড়ানো হয়েছে কিন্তু সার্ভারে কাজ না করায় এখনো আবেদন করতে পারিনি।

মহিউদ্দীন আহমেদ মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক আব্দুল কাইয়ুম বলেন, আমি নতুন এমপিও’র জন্য ১ অক্টোবর থেকে অনলাইনে ইএমআইএস সফটওয়্যারে আবেদন করার চেষ্টা করছি। কিন্তু কোনোভাবেই ফাইল আপলোড করতে পারছিনা। 

এর আগে ৭ অক্টোবর ‘সার্ভার জটিলতায় এমপিওর আবেদনে ভোগান্তি’ শিরোনামে দৈনিক শিক্ষাডটকম ও দৈনিক আমাদের বার্তায় প্রতিবেদন প্রকাশিত হয়। তারপর আবারো ৮ অক্টোবর থেকে ১২ অক্টোবর পর্যন্ত আবেদনের সময় বাড়ানো হয়।

এ ব্যাপারে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) ইএমএস সেলের এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমাদের সার্ভার ডাউনের কারণে এ সমস্যা হচ্ছ। আগামীকাল পর্যন্ত আবেদনের সময় আছে। এর মধ্যে সমাধান না হলে আবেদনের সময় বাড়ানোর আবেদন করবো। 

মাউশি অধিদপ্তরের সাধারণ প্রশাসন শাখার সহকারী পরিচালক মো. খালিদ হোসেন দৈনিক শিক্ষাডটকমকে জানান, সার্ভারে সমস্যা হচ্ছে। আবার সময় বৃদ্ধি করা হয়েছে।  আমরা চেষ্টা করছি দ্রুত টেকনিক্যাল সমস্যার সমাধান করার জন্য।


পাঠকের মন্তব্য দেখুন
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ: গণশিক্ষা উপদেষ্টা - dainik shiksha বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ: গণশিক্ষা উপদেষ্টা শান্তিতে নোবেল পেলো পরমাণু অস্ত্রবিরোধী সংগঠন নিহন হিদানকিও - dainik shiksha শান্তিতে নোবেল পেলো পরমাণু অস্ত্রবিরোধী সংগঠন নিহন হিদানকিও চবিতে এমফিল ও পিএইচডি প্রোগ্রাম, আবেদন ফি এক হাজার টাকা - dainik shiksha চবিতে এমফিল ও পিএইচডি প্রোগ্রাম, আবেদন ফি এক হাজার টাকা পৌর এলাকার স্কুল-কলেজে যে হারে বেতন ও বার্ষিক ফি - dainik shiksha পৌর এলাকার স্কুল-কলেজে যে হারে বেতন ও বার্ষিক ফি কারিগরি শিক্ষার জন্য পৃথক মন্ত্রণালয় হোক: এহছানুল হক মিলন - dainik shiksha কারিগরি শিক্ষার জন্য পৃথক মন্ত্রণালয় হোক: এহছানুল হক মিলন ধার ও ভারে পিএসসিকে দুর্গন্ধ মুক্ত করতে - dainik shiksha ধার ও ভারে পিএসসিকে দুর্গন্ধ মুক্ত করতে মফস্বলের স্কুল-কলেজে যে হারে বেতন ও বার্ষিক ফি - dainik shiksha মফস্বলের স্কুল-কলেজে যে হারে বেতন ও বার্ষিক ফি শিক্ষাসংস্কারে প্রথাগত চিন্তাধারা থেকে বেরিয়ে আসতে হবে - dainik shiksha শিক্ষাসংস্কারে প্রথাগত চিন্তাধারা থেকে বেরিয়ে আসতে হবে দুই দশকে এমপিওভুক্ত হয়নি ১১ শিক্ষক-কর্মচারী - dainik shiksha দুই দশকে এমপিওভুক্ত হয়নি ১১ শিক্ষক-কর্মচারী কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0023338794708252