৪৩তম বিসিএসের উত্তরপত্র পুনঃনিরীক্ষণের দাবি ২৪ প্রার্থীর

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণ এবং নতুন করে ফল প্রকাশের দাবি জানিয়েছেন ২৪ জন প্রার্থী। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান বরাবর এ নিয়ে লিখিত আবেদনও করেছেন তারা।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) ২৪ জনের পক্ষে মো. আবু তাহের নামে এক প্রার্থী এ আবেদন করেন। পিএসসি তাদের আবেদন গ্রহণ করে তা বিবেচনা করার আশ্বাস দিয়েছে বলেও জানা গেছে।

২৪ প্রার্থীর আবেদনে বলা হয়, আমরা ৪৩তম বিসিএস লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থী। আমাদের লিখিত পরীক্ষা যথেষ্ট ভালো হয়েছিল এবং আমাদের প্রত্যাশিত গড় নম্বর ছিল পাস নম্বরের চেয়ে অনেক বেশি। অথচ আমরা লিখিত পরীক্ষার ফলাফল শিটে আমাদের রেজিস্ট্রেশন নম্বর খুঁজে পাইনি। ৪৩তম বিসিএস লিখিত পরীক্ষায় নিয়োগকৃত পরীক্ষকদের উত্তরপত্র মূল্যায়নে ১০ হাজার খাতায় গরমিল এবং পিএসসির নম্বর ইনপুটে গরমিল নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।
এতে আরও বলা হয়, পিএসসির যথেষ্ট সদিচ্ছা থাকা সত্ত্বেও অনভিপ্রেত কোনো কারণে এমনটি ঘটতে পারে। এর আগে ৩৮তম বিসিএসে ০১৯৪৭৬ রেজিস্ট্রেশনধারীর অন্যান্য বিষয়ে খুব ভাল নম্বর থাকা সত্ত্বেও ইংরেজি বিষয়ে মাত্র ২৭ নম্বর প্রাপ্তি মুদ্রণজনিত ভুল বলেই প্রতীয়মান হয়।

আবেদন করা প্রার্থীদের মধ্যে দুজন জানান, ৬৫ জন প্রার্থী লিখিত পরীক্ষার ফলাফল নিয়ে সমস্যার সম্মুখীন হয়েছেন। তাদের মধ্যে ২৪ জন যথাযথ কর্তৃপক্ষের কাছে পুনরায় উত্তরপত্র মূল্যায়ন করে ফল প্রকাশের আবেদন করেছেন। পিএসসি থেকে তাদের আবেদন বিবেচনা করার ব্যাপারে আশ্বস্তও করা হয়েছে।

২৪ প্রার্থীর লিখিত আবেদন পাওয়ার কথা স্বীকার করলেও এ ব্যাপারে পিএসসির কর্মকর্তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।

নাম-পরিচয় প্রকাশ না করার শর্তে পিএসসির একজন কর্মকর্তা বলেন, হঠাৎ পুনঃনিরীক্ষণের এমন আবেদন কতটা যৌক্তিক, তা বোধগম্য নয়। এ ব্যাপারে আদৌ কোনো পদক্ষেপ নেওয়া হবে বলে আমার মনে হয় না।

তবে যেহেতু আবেদন জমা পড়েছে, সে ক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ব্যাপারটি নিয়ে আলোচনা করে দেখবে বলেও জানান ওই কর্মকর্তা।


পাঠকের মন্তব্য দেখুন
কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস - dainik shiksha কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় - dainik shiksha ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব - dainik shiksha একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে please click here to view dainikshiksha website Execution time: 0.0026211738586426